Satkahon Review- বিজয় ঘোষের পরিচালনায় ছবি ‘মুক্ত সমাজ’

মুক্ত সমাজ

Satkahon Review

কি বার্তা দিলেন অভিনেতা দেবরাজ মুখার্জী বিজয় ঘোষের পরিচালনায় ‘মুক্ত সমাজ‘ ছবিটি তে?

করোনা ভাইরাস COVID-19, গ্রাস করেছে মানব শান্তি। মানুষের সাথে মানুষের বিচ্ছেদ ঘটিয়েছে। বিশ্ব জুড়ে চলছে মহামারী। ঘরে থেকেই মানুষ মানুষ কে আশ্বাস দিয়ে চলেছে, “সুদিন আসবেই,আবার দেখা হবেই”
সম্প্রতি মুক্তি পেয়েছে বিজয় ঘোষ এর পরিচালনায় একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘মুক্ত সমাজ‘.ছবিটি প্রশ্ন করে, আজ আমরা বন্দী, তাই এতদিন আমরা যাদের বন্দী করে আনন্দ পেয়েছি সেই ভাষাহীন প্রাণী গুলোর যন্ত্রণা অনুভব করছি কি? তবে কি এ প্রকৃতির প্রতিশোধ?

মুক্ত সমাজ ছবির একটি দৃশ্য- Satkahon
মুক্ত সমাজ ছবির একটি দৃশ্য

অভিনেতা দেবরাজ মুখার্জী এই বার্তাই দিয়েছেন এই ছবিতে, “এতদিন যে আমরা গাছ কেটে শহর বানিয়েছি, বন্দী করেছি পশুপাখি, এই মহামারীর পর আমরা আজকের দিন গুলো ভুলে না গিয়ে যেনো এক নতুন পৃথিবী সৃষ্টি করতে পারি “

আসুন দেখে নিই মুক্ত সমাজ ছবিটি

ছবির কাহিনী,সংলাপ রচনা ও চিত্রগ্রহণ করেছেন বিজয় এবং সহ পরিচালক হিসেবে কাজ করেছেন সুখদেব মন্ডল। এর আগেও বিজয় অনেক জনপ্রিয় বাংলা চলচ্চিত্র যেমন “মানব জমিন“,”স্বপ্ন শেষ ” ইত্যাদি তে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন ।এই ছবিতে অভিনয় করেছেন দীপেন্দ্র চ্যাটার্জী।

অভিনেতা দীপেন্দ্র চ্যাটার্জী - Satkahon

অভিনেতা দীপেন্দ্র চ্যাটার্জী

ছবিটির নেপথ্য-কন্ঠে রয়েছেন অরূপ দাস ।
ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন বিশিষ্ঠ সঙ্গীত পরিচালক অমিত মিত্র । 
দীপেন্দ্র চ্যাটার্জীর লেখায় সঙ্গীত শিল্পী রিতম বিশ্বাসের গাওয়া গান এই ছবিটিতে একটি আলাদা মাত্রা যোগ করেছে।আবহ করেছেন অনুজীৎ ঘোষ , সম্পাদনা করেছেন পিকু। 
ছবির পোস্টার বানিয়েছেন বিচিত্র মন্ডল। 
এই “মুক্ত সমাজ” ছবিটি ৮ই মে বাংলায় ২৫শে বৈশাখ কবিগুরুর জন্মদিনে 
Bijay Creative Studio এর ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেয়েছে।

এ প্রসঙ্গে বিজয় বলেন,
“আগামী দিনে এই পৃথিবীতে সমগ্র মানব জাতি,তথা  প্রাণী এই সুন্দর প্রকৃতি এক সাথে হাতে হাত দিয়ে মুক্ত ভাবে বেঁচে থাকবে সেই আশা নিয়ে বানানো এই ছবি ‘মুক্ত সমাজ’. আর ছবিটি ইতিমধ্যেই দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছে, এটাই বড়ো প্রাপ্তি।”

COPYRIGHT©2020 SATKAHAN

1 thought on “Satkahon Review- বিজয় ঘোষের পরিচালনায় ছবি ‘মুক্ত সমাজ’”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *